শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

ইউরোপের তিন দেশেও সফল ‘পরাণ’

ঈদে দেশে মুক্তির পর ব্লকবাস্টার হয়েছে রায়হান রাফী পরিচালিত ছবি ‘পরাণ’। মুক্তির আড়াই মাস পরেও সিনেপ্লেক্সগুলোতে হাউজফুল হচ্ছে।

তবে নতুন সুখবর হচ্ছে, গত সপ্তাহে দেশের বাইরেও পরাণ-এর শো হাউজফুল হয়েছে। ইউরোপের ফিনল্যান্ডে মুক্তির পর সেখানেও হাউজফুল হয়েছে বলে জানিয়েছেন সেখানকার পরিবেশক আশরাফুল আলম রনি।

তিনি বলেন, এখানকার বাংলা কমিউনিটি অনুযায়ী পরিকল্পনামাফিক যে কয়টি শো করেছি সবগুলো হাউজফুল গেছে। ফিনল্যান্ডের মত দেশে এটা বাংলা ছবির জন্য বিশাল ব্যাপার। সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মুগ্ধ হয়েছি। এই সাফল্যের কারণে আগামীতে আমরা ‘হাওয়া’ মুক্তি দিতে চাই।

ডেনমার্কেও ভালো চলছে ‘পরাণ’। তিনি জানান, ওখানেও মোটামুটি হাউজফুল গেছে। সে কারণে ২৫ তারিখেও সেখানে নতুন শো অনুষ্ঠিত হয়েছে। এর পাশাপাশি ২০ তারিখে সুইডেনেও শো হয়েছে। রবিবারও দুটি শো অনুষ্ঠিত হয়েছে। দর্শকরা ইউরোপের তিন দেশ থেকে ভালো সাড়া দিয়েছে।

এর আগে আশরাফুল আলম রনির উদ্যোগে ‘আয়নাবাজি’ ও ‘ভুবনমাঝি’ দুটি ছবির প্রদর্শন হয়েছিল। তিনি বলেন, সবচেয়ে ভালো সাড়া এসেছে পরাণ থেকে। এখানে বাংলা ভাষাভাষী যারা থাকেন তাদের সংখ্যা সীমিত। তবে পরাণ দেখে প্রশংসা করেছেন। তাই আগামীতে ভালো ছবি পেলে মুক্তি দেব।

ইউরোপের এই তিন দেশের পাশাপাশি অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রেও মুক্তি পেয়েছে ‘পরাণ’। ছবির প্রযোজক ইয়াসির আরাফাত জানান, যে দেশে মুক্তি পেয়েছে সবখানে দর্শকরা সাদরে গ্রহণ করেছে পরাণকে। পাশাপাশি দেশে মুক্তির পর ব্লকবাস্টার হিট হয়েছে ‘পরাণ’। যে পরিমাণ বাজেটে এই ছবি নির্মিত হয়েছে তারচেয়ে কয়েকগুণ বেশি লগ্নী উঠেছে। মুক্তির প্রায় আড়াই মাস হতে চলছে এখনো দর্শক আগ্রহ নিয়ে পরিবারসহ উপভোগ করছে।

‘পরাণ’ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিম, শরিফুল রাজ, ইয়াশ রোহান, রাশেদ মামুন, নাসির উদ্দিন, শহিদুজ্জামান সেলিম, রোজি সিদ্দিকী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


আমাদের সাথে যুক্ত হোন